ডেস্ক সংবাদ::
৩০ জানুয়ারি ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনের ভোট গ্রহণ তারিখে শ্রী শ্রী সরস্বতী পুঁজা থাকায় হিন্দু জাতীয় হিন্দু মহাজোট এর আন্দোলনের মূখে তারিখ পরিবর্তন করলো নির্বাচন কমিশন।




সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য এদিকে, সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন। সপ্তাহের যে কোনো দিন হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানান এই আইনজীবী।
শনিবার ডাকসুর সহসম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পুনর্বিবেচনা করে তারিখ পরিবর্তন করার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) স্বরসতী পূজা এবং নির্বাচনের তারিখ একই সময়ে হওয়ায় নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়েছে।
সরস্বতী পূজার নির্ধারিত দিনে সিটি নির্বাচনের তারিখ নির্ধারনের বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে শনিবার বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ হিন্দু সেবক সংঘ।
হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উপলক্ষে আসন্ন ঢাকা উত্তর দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ  (টিআইবি) সিটি কর্পোরেশন সমূহের নির্বাচনের জন্য কমিশন কর্তৃক নির্ধারিত দিবসের আগের দিন সরস্বতী পূজা হওয়ায় দাবি জানায় সংস্থাটি।

ঘটনায় ধর্মীয় স্বাধীনতা সংখ্যালঘু সম্প্রদায়িক অনুষ্ঠানে নিরব বাঁধা দানের অভিযোগে জাতীয় হিন্দু মহাজোট আন্দোলনের ডাক দেয়। ঘটনায় নির্বাচন কমিশন ৩০ জানুয়ারির পরিবর্তে ৩১ জানুয়ারি সিটি নির্বাচনের তারিখ নির্ধারন করেছেন বলে দপ্তরের উর্দ্ধতন বরাতে জানা গেছে।

রাজধানী ঢাকার স্বামীবাগস্থ্য জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রিয় অফিসে মিষ্টি বিতরণের আয়োজন করেছে ছাত্র মহোজোট।

Next
This is the most recent post.
Previous
পুরাতন পোস্ট
 
Top